Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সিটিজেন চার্টার-২০২৫

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

উপসহকারী পরিচালকের কার্যালয়

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

কুড়িগ্রাম।

www.fireservice.kurigram.gov.bd

সিটিজেন চার্টার

১.          রুপকল্প ও অভিলক্ষ্য                                                                                                                                                                                                 

১.১        রুপকল্প    :           “অগ্নিকান্ডসহ  সকল দুর্যোগ মোকাবিলা ও নাগরিক সুরক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জন ।”

১.২        অভিলক্ষ্য  :           “দুর্যোগ দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা ।”

২.         সেব  প্রদান প্রতিশ্রুতি

২.১)    নাগরিক সেবা :

ক্র: নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং           প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং  পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের

সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি,ফোন নম্বর ও ইমেইল )

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

অগ্নিনির্বাপন, উদ্ধার, প্রাথমিক চিকিৎসা;

যে কোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন ও অগ্নিনির্বাপন/  উদ্ধার/প্রাথমিক চিকিৎসা  প্রদান ও হাসপাতালে প্রেরণ;

প্রযোজ্য নয়;

প্রযোজ্য নয়;

সংবাদ প্রাপ্তি থেকে কার্যক্রম শেষ না হওয়া  পর্যন্ত


মো: কবির হোসেন

সিনিয়র স্টেশন অফিসার

কুড়িগ্রাম ফায়ার স্টেশন

টেলিফোন-০২৫৮৯৯-৫০৫৫৫

মোবাইল নং-০১৯০১-০২৩৩৩৭

বিভাগীয় নিয়ন্ত্রন কক্ষ-

০২৫৮৯৯-৬২২২২/০২৫৮৯৯৬২২২৬

মোবাইল নং-০১৭৩২-৭০৭১৭২

আবাসিক/বাণিজ্যিক বহুতল ভবনের ছাড়পত্র;

আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্রসহ লিখিত/অনলাইন আবেদনের প্রেক্ষিতে সন্তোষজনক পরিদর্শন প্রতিবেদন ও সঠিক তথ্য প্রমানের ভিত্তিতে শর্তসাপেক্ষে ছাড়পত্র পদান করা হয়;

০১. আবেদনপত্র (নির্ধারিত ফরমে )

০২. নকশা (লিজেন্ড চার্টসহ লোকেশন প্লান, সাইট প্লান, ফ্লোর প্লান, ফায়ার সেফটি প্লান;

০৩. জমির দলিল, অন্যান্য তথ্যাদি

০৪. পূরণকৃত তথ্য ফরম;

০৫. গুগল ম্যাপ।

প্রযোজ্য নয়;

সর্বোচ্চ ৩০ দিন;




অধিদপ্তর হতে ছাড়পত্র প্রদান করা হয়ে থাকে।

ফায়ার রিপোর্ট

ক্ষতিগ্রস্থ ব্যক্তি/প্রতিষ্ঠান কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্রসহ লিখিত আবেদন করার পর অধিদপ্তর হতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এবং অধিদপ্তর হতে তদন্ত প্রতিবেদন অনুমোদন স্বাপেক্ষে ফায়ার রিপোর্ট প্রদান;

০১. আবেদনপত্র (সাদা কাগজে )

০২. জিডির কপি

০৩. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা

০৪. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ স্থির চিত্র

০৫. পেপার কাটিং

০৬. চালানের মূলকপি


ক) বীমাকৃত প্রতিষ্ঠান ফায়ার রিপোর্ট গ্রহনের ক্ষেত্রে: তদন্ত প্রতিবেদনের আলোকে নিরুপিত ক্ষয়ক্ষতির ০.১% এবং ন্যূনতম ৫,০০০/- টাকা।

খ) বীমা ব্যতীত ক্ষেত্রে : ১,০০০/- টাকা।

(ট্রেজারী চালানের মাধ্যমে জমাকৃত নূন্যতম ফি ৫,০০০/- টাকা জমার পর নিরুপিত ০.১% হারে (নূন্যতম ফি বাদে) অবশিষ্ট ফি জমা সাপেক্ষে ফায়ার রিপোর্ট গ্রহন করতে হবে।

গ) অগ্নিকান্ডের পুন;তদন্তের আবেদন করার জন্য ইতোমধ্যে নিরুপিত ক্ষয়ক্ষতির ০.১% হারে ফি জমা সাপেক্ষে আবেদন করতে হবে। 

অধিদপ্তর কর্র্তৃক অনুমোদিত তদন্ত প্রতিবদেন প্রাপ্তির ০৭ (সাত) দিনের মধ্যে সিদ্ধান্ত অবহিতকরণ;

         মো: বাদশা মাসউদ আলম

উপ সহকারী পরিচালক(অতি:দা:)

ফোন-০২৫৮৯৯৫০০১১

dadfirekuri@gmail.com

সেচ্ছা সেবক প্রশিক্ষণ;

অধিদপ্তর কর্তৃক  বিজ্ঞপ্তির প্রেক্ষিতে শিক্ষার্র্থী/সাধারণ নাগরিক (১৮-৪৫ বছর ) এর আবেদনের ভিত্তিতে প্রশিক্ষন প্রদান;

০১.নিকটতম ফায়ার স্টেশনে নিবন্ধনকরন;

বরাদ্দ প্রাপ্তির সাপেক্ষে;

আবেদন করার তিন মাসের মধ্যে

 অধিদপ্তর হতে নির্দেশনা প্রাপ্তির পর

অগ্নি  প্রতিরোধ ও নির্বাপন,উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ পরামর্শ,সার্ভে ও মহড়া;

ক. সরকারী প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত কমিটি/সংশ্লিষ্ট ফায়ার স্টেশন কর্তৃক

খ. বে সরকারী প্রতিষ্ঠান  কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ  ও সময়ে নির্ধারিত প্রশিক্ষক প্যানেল কর্তৃক

 

১. আবেদনপত্র


প্রাপ্তিস্থানঃ

১. অনলাইন

ক) প্রযোজ্য নয়

খ) প্রশিক্ষণঃ

১৫০০০/-(পনের হাজার)টাকা

মহড়াঃ

০৬ তলা ভবনে=৬০০০/-টাকা

০৬তলার উর্দ্ধে=১০০০০/-টাকা

পরামর্শঃ

প্রতি ভবন=৫০০০/- টাকা

(ফি এর টাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বেসামরিক প্রশিক্ষন তহবিল, অগ্রনী ব্যাংক, আগামাসি লেন শাখা”

এর অনুকুলে পরিশোধ সাপেক্ষে পে-অর্ডার /ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। প্রশিক্ষণ, পরামর্শ ও সার্ভের ক্ষেত্রে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ  যাতায়াতের ব্যবস্থা করবেন;

আবেদন করার  ০১ (এক) মাসের মধ্যে






অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে।












ডিপ্রোমা ইন ফায়ার সাইন্স এন্ড টেকনোলজি

আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিত বা অনলাইনে আবেদন

আবেদনের যোগ্যতাঃ

যে কোন বিষয়ে স্নাতক/সমমান ডিগ্রীধারী ( তবে উচ্চ মাধ্যমিক পর্যায়ে অবশ্যই সায়েন্স ব্যাকগ্রাউন্ড হতে হবে;

 

১. আবেদনপত্র

২. পে-অর্ডার

৩. সকল শিক্ষাগত যোগ্যতার সনদ

৪. পাসপোর্ট সাইজের ছবি

৫. আবশ্যিক অন্যান্য কাগজপত্র

প্রাপ্তিস্থান:

১. অধিদপ্তর

২. ট্রেনিং কমপ্লেক্স

৩. অনলাইন

www.fscd.gov.bd

প্রশিক্ষণঃ

১) আবেদন ফি =৩৫০/- টাকা

২) মোট ক্রেডিট সংখ্যা ৪০; প্রথম সেমিস্টার =২০

দ্বিতীয় সেমিস্টার =২০

৩) প্রতি ক্রেডিটের জন্য=২২০০/-

টাকা ফি পরিশোধ করতে হবে

৪) রেজিস্ট্রেশন ফি=২০০০/-টাকা


০১ বছর মেয়াদি পোস্ট গ্রাজুয়েট(অনাবাসিক) শিক্ষা কার্যক্রম






অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে

ফায়ার সাইন্স এন্ড অকুপেশনাল সেফটি কোর্স;

আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিত বা অনলাইন আবেদন

১. আবেদনপত্র

২. পে-অর্ডার

৩. সকল শিক্ষাগত যোগ্যতার সনদ

৪. পাসপোর্ট সাইজের ছবি

৫. আবশ্যিক অন্যান্য কাগজপত্র

প্রাপ্তিস্থান:

১. অধিদপ্তর

২. ট্রেনিং কমপ্লেক্স

৩. অনলাইন

www.fscd.gov.bd

প্রশিক্ষণঃ

রাষ্ট্রায়ত্ব যে কোন ব্যাংক হতে ৩৫,৫০০/- টাকার পে-অর্ডারে/ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে;


০৬ মাস মেয়াদি ফায়ার ডিপ্লোমা কোর্স;





যাবতীয় কার্যক্রম অধিদপ্তর কর্তৃক সম্পাদিত

ফায়ার সেফটি ম্যানেজার কোর্স;

আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিত বা অনলাইন আবেদন

১. আবেদনপত্র

২. পে-অর্ডার

৩. সকল শিক্ষাগত যোগ্যতার সনদ

৪. পাসপোর্ট সাইজের ছবি আবশ্যিক অন্যান্য কাগজপত্র

প্রাপ্তিস্থান:

১. অধিদপ্তর

২. ট্রেনিং কমপ্লেক্স

৩. অনলাইন

www.fscd.gov.bd

প্রশিক্ষণঃ

রাষ্ট্রায়ত্ব যে কোন ব্যাংক হতে ৫০,৫০০/- টাকার পে-অর্ডারে/ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে;


০৬ মাস মেয়াদি ফায়ার ডিপ্লোমা কোর্স;





যাবতীয় কার্যক্রম অধিদপ্তর কর্তৃক সম্পাদিত


এ্যাম্বুলেন্স সেবা

জনসাধারনের পক্ষ  হতে যেকোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন এবং রোগী বহন করে হাসপাতাল অথবা গন্তব্যস্থলে প্রেরণ। ( বিঃদ্রঃ মৃত দেহ এবং সংক্রামক রোগী বহন করা হয় না);

রোগী স্থানান্তরের ক্ষেত্রে রোগী বৃত্তান্ত দিতে হবে যার ফর্ম সংশ্লিষ্ট সেবা কেন্দ্র/ফায়ার স্টেশনে পাওয়া যাবে;

ক) দুর্ঘটনায় আহতদের পরিবহন বিনা মুল্যে ।

খ) রোগী পরিবহনের ক্ষেত্রে –

নন এসি অ্যাস্বুলেন্স এর জন্য :


১) দেশের সকল এলাকায়

৮কিলোমিটার  পর্যন্ত  ৩০০/-টাকা।

২) ৮কিলোমিটার হতে ১৬ কিলোমিটার পর্যন্ত  ৫০০/- টাকা।

৩)  ১৬ কিলোমিটারের উর্ধ্বে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য ১৫/- হারে যোগ হবে।

৪) রোগী পরিবহন কালে অবস্হান অপরিহার্য  হলে প্রতি ঘন্টা বা তার অংশের জন্য ওয়েটিং ফি ৫০/- টাকা।

৫) প্রতিটি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ ৬০০/- টাকা।

গ) রোগী পরিবহনের ক্ষেত্রে -(এসি গাড়ি) 

১) দেশের সকল এলাকায়

৮কিলোমিটার  পর্যন্ত  ৫০০/-টাকা।

২) ৮কিলোমিটার হতে ১৬ কিলোমিটার পর্যন্ত  ১০০০/- টাকা।

৩)  ১৬ কিলোমিটারের উর্ধ্বে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য ২০/- হারে যোগ হবে।

৪) রোগী পরিবহন কালে অবস্হান অপরিহার্য  হলে প্রতি ঘন্টা বা তার অংশের জন্য ৫০/- টাকা।

৫) প্রতিটি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ ৬০০/- টাকা।

সংবাদ প্রাপ্তি থেকে কার্যক্রম  শেষ না হওয়া পর্যন্ত;

মো: কবির হোসেন

সিনিয়র স্টেশন অফিসার

কুড়িগ্রাম ফায়ার স্টেশন

টেলিফোন-০২৫৮৯৯-৫০৫৫৫

মোবাইল নং-০১৯০১-০২৩৩৩৭

বিভাগীয় নিয়ন্ত্রন কক্ষ-

০২৫৮৯৯-৬২২২২/০২৫৮৯৯৬২২২৬

মোবাইল নং-০১৭৩২-৭০৭১৭২


২.২        প্রাতিষ্ঠানিক সেবাঃ

ক্র: নং

 প্রদত্ত সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং           প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং  পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের

সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি,ফোন নম্বর ও ইমেইল )

ফায়ার লাইসেন্স

আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র  বা অনলাইন আবেদন


৯০০-৪০,০০০/-টাকা Assessment(মোতাবেক)  ৫ বছর পর পর লাইসেন্স ফি পুন:নির্ধারন করতে হবে।


         মো: বাদশা মাসউদ আলম

উপ সহকারী পরিচালক(অতি:দা:)

ফোন-০২৫৮৯৯৫০০১১

dadfirekuri@gmail.com

ফায়ার রিপোর্ট (অনুর্ধব ৫০,০০,০০০/- পঞ্চাশ  লক্ষ) টাকা ক্ষতির  ক্ষেত্রে )

সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের  নিকট হতে অনুরোধপত্র  অথবা বিজ্ঞ আদালতের নিকট হতে আদেশ প্রাপ্তির পর পর তদন্ত কমিটির প্রতিবেদনের  ভিত্তিতে এবং অধিদপ্তর কর্তৃক অনুমোদিত তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর ফায়ার রিপোর্ট প্রদান;

১. আবেদনপত্র

২. জমির দলিল/চুক্তিপত্র

৩. থানার জিডির কপি;

৪. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা

৫. ক্ষতিগ্রস্থ মালামালের স্হির চিত্র

৬. পেপার কাটিং

৭.তদন্তের প্রয়োজনে আবশ্যিক অন্যান্য কাগজপত্র;

প্রযোজ্য নয়;

অধিদপ্তর কর্র্তৃক অনুমোদিত তদন্ত প্রতিবদেন প্রাপ্তির ০৭ (সাত) দিনের মধ্যে সিদ্ধান্ত অবহিতকরণ;

         মো: বাদশা মাসউদ আলম

উপ সহকারী পরিচালক(অতি:দা:)

ফোন-০২৫৮৯৯৫০০১১

dadfirekuri@gmail.com

অগ্নি  প্রতিরোধ ও নির্বাপন,উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ পরামর্শ,সার্ভে ও মহড়া;

ক. সরকারী প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত কমিটি/সংশ্লিষ্ট ফায়ার স্টেশন কর্তৃক

খ. বে সরকারী প্রতিষ্ঠান  কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ  ও সময়ে নির্ধারিত প্রশিক্ষক প্যানেল কর্তৃক

১. আবেদনপত্র


প্রাপ্তিস্থানঃ

১. অনলাইন

ক) প্রযোজ্য নয়

খ) প্রশিক্ষণঃ

১৫০০০/-(পনের হাজার)টাকা

মহড়াঃ

০৬ তলা ভবনে=৬০০০/-টাকা

০৬তলার উর্দ্ধে=১০০০০/-টাকা

পরামর্শঃ

প্রতি ভবন=৫০০০/- টাকা

(ফি এর টাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বেসামরিক প্রশিক্ষন তহবিল, অগ্রনী ব্যাংক, আগামাসি লেন শাখা”

এর অনুকুলে পরিশোধ সাপেক্ষে পে-অর্ডার/ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। প্রশিক্ষণ, পরামর্শ ও সার্ভের ক্ষেত্রে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ যাতায়াতের ব্যবস্থা করবেন;

সর্বোচ্চ ৬০ দিনের মধ্যে








যাবতীয় কার্যক্রম অধিদপ্তর কর্তৃক সম্পাদিত













২.৩       অভ্যন্তরীণ সেবাঃ

ক্র: নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং           প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং  পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের

সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি,ফোন নম্বর ও ইমেইল )

পেনশন মঞ্জুর (কর্মচারীর নিজের অবসর গ্রহনের ক্ষেত্রে

প্রয়োজনীয় কাগজ পত্রসহ নির্ধারিত ফরমে আবেদন প্রাপ্তির পর তা পরীক্ষা নিরীক্ষান্তে পেনশন বিধিমালা অনুযায়ী পেনশন মঞ্জুরীর জন্য অধিদপ্তরে প্রেরণ;

১. পেনশন আবেদন ফরম ২.১ (সংযোজনী ৪)

২. সার্ভিস বই;

৩. অবসর/পি আর এল এ গমনের মঞ্জুরীপত্র;

৪. ইএলপিসি ( ELPC);

৫. ছবি

৬. জাতীয় পরিচয়পত্র;

৭.উত্তরাধীকার ঘোষনা পত্র

৮.নমুনা স্বাক্ষর ও হাতের ৫ আঙ্গুলের ছাপ

৯. না দাবী  প্রত্যয়নপত্র;

প্রযোজ্য নয়;

আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে





অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে

পারিবারিক পেনশন মঞ্জুর;

প্রয়োজনীয় কাগজ পত্রসহ নির্ধারিত ফরমে আবেদন প্রাপ্তির পর তা পরীক্ষা নিরীক্ষান্তে পেনশন বিধিমালা অনুযায়ী পেনশন মঞ্জুরীর জন্য অধিদপ্তরে প্রেরণ;

১. পারিবারিক পেনশন আবেদন ফরম ২.২ (সংযোজনী ৫)

২. সার্ভিস বই;

৩. অবসর/পি আর এল এ গমনের মঞ্জুরীপত্র;

৪. ইএলপিসি ( ELPC);

৫. ছবি

৬. জাতীয় পরিচয়পত্র /জন্ম নিবন্ধন;(১৮ বছরের নিচে হলে জন্মসনদ এবং বয়স ১৮ বছরের উপরে হলে জাতীয় পরিচয়পত্র );

৭.উত্তরাধীকার সনদপত্র ও

ননম্যারিজ সনদপত্র;

৮.নমুনা স্বাক্ষর ও হাতের ৫ আঙ্গুলের ছাপ

৯. না দাবী প্রত্যয়নপত্র;

১০. অভিভাবক মনোনয়নপত্র;

১১.মৃত্যু সনদ;

প্রযোজ্য নয়;

আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে





অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে












ছুটি মঞ্জুর;

নির্ধারিত ফরমে আবেদনসহ প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর প্রাপ্যতা ও প্রয়োজন বিবেচনায় সর্বোচ্চ ৩০ দিন অর্জিত ছুটি মঞ্জুর;

আবেদন ফরম, চিকিৎসা সনদ, ছুটির হিসাব,সুস্থতার সনদ,হিসাব রক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ন (প্রযোজ্যক্ষেত্রে )

প্রযোজ্য নয়;

আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে

         মো: বাদশা মাসউদ আলম

উপ সহকারী পরিচালক(অতি:দা:)

ফোন-০২৫৮৯৯৫০০১১

dadfirekuri@gmail.com


শ্রান্তি বিনোদন ছুটি

নির্ধারিত ফরমে আবেদনসহ প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর প্রাপ্যতা বিবেচনায় ভাতাসহ ছুটি মঞ্জুরীর জন্য উর্দ্ধগামী;

আবেদন ফরম,  ছুটির হিসাব, হিসাব রক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ন (প্রযোজ্য ক্ষেত্রে )

প্রযোজ্য নয়;

আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে

উর্দ্ধগামী;   

         মো: বাদশা মাসউদ আলম

উপ সহকারী পরিচালক(অতি:দা:)

ফোন-০২৫৮৯৯৫০০১১

dadfirekuri@gmail.com

রেশন  ইউনিট বৃদ্ধি

নির্ধারিত ফরমে আবেদনসহ প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর প্রাপ্যতা বিবেচনায় আবেদন উর্দ্ধগামী;

কাগজপত্রঃ

১. নির্ধারিত ফরমে আবেদন

২. জন্ম নিবন্ধন /নিকাহনামা

প্রযোজ্য নয়;

আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে

উর্দ্ধগামী;   

         মো: বাদশা মাসউদ আলম

উপ সহকারী পরিচালক(অতি:দা:)

ফোন-০২৫৮৯৯৫০০১১

dadfirekuri@gmail.com

কর্মচারী কল্যাণ তহবিল

কল্যাণ তহবিল হতে চিকিৎসা সাহায্য, দাফন-কাফন অনুদান, চুড়ান্ত উত্তোলন,ঋণ প্রদান, বৃত্তি  প্রদান, সন্মানি ভাতা প্রদান

আবেদনকারী/উত্তরাধিকারী কর্তৃক আবেদন পত্র ও উপর্যুক্ত তথ্য প্রমাণাদি;

প্রযোজ্য নয়;

আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে

উর্দ্ধগামী;   

         মো: বাদশা মাসউদ আলম

উপ সহকারী পরিচালক(অতি:দা:)

ফোন-০২৫৮৯৯৫০০১১

dadfirekuri@gmail.com

৭.

জিপিএফ ঋণ

ঘরবাড়ি মেরামত/নির্মাণ, জমি ক্রয় চিকিৎসার জন্য অগ্রিম/চুড়ান্ত উত্তোলনের আবেদন সংশ্লিষ্ট উর্দ্ধতন দপ্তরে প্রেরন;

কাগজপত্রঃ

১. নির্ধারিত ফরমে আবেদন

২. ব্যালেন্সসীট

৩. পূর্বের মঞ্জুরী আদেশ

প্রযোজ্য নয়;

আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে

উর্দ্ধগামী;   

         মো: বাদশা মাসউদ আলম

উপ সহকারী পরিচালক(অতি:দা:)

ফোন-০২৫৮৯৯৫০০১১

dadfirekuri@gmail.com

৮.

নারী কল্যাণ সমিতি

নারী কল্যাণ সমিতির সদস্যদের অবসর গ্রহণ বা মৃত্যু বরনের ক্ষেত্রে চুড়ান্ত উত্তোলন

১. আবেদনপত্র-০১ টি;

২. অবসর আদেশের কপি;

৩. আয়ন ব্যয়ন কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ঋণ সংক্রান্ত প্রত্যয়ন পত্র;

৪. কোন কর্মকর্তা/কর্মচারী মৃত্যু বরন করলে শোক বার্তা, কর্মকর্তা/কর্মচারীর মৃত্যু সনদ, সদস্য/নমিনীর জাতীয়  পরিচয় পত্র/জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি

৫. স্থানীয় চেয়ারম্যান কর্তৃক উত্তরাধিকারী সনদপত্রের সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে)

৬. পাশ বই।

প্রযোজ্য নয়;

আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে

উর্দ্ধগামী;   





অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে



০২।  বর্নিত সেবাসমুহের ফি স্বরাস্ট্র মন্ত্রনালয়ের অর্থৗনতিক কোড নং-১-৭৩৬১-০০০০-২০০৯ (অটোমেশন চালান সিস্টেম-১৬১০৩-১৪২২৩২৭,অগ্নি নির্বাপন সেবা ফি)এর অনুকুলে প্রদেয়/আদায়যোগ্য  হবে। 

০৩। বর্নিত পরিবর্তন /ফি পুন: নির্ধারন বিষয়ে অর্থ বিভাগের সম্মতি রয়েছে।

০৪। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ অবিলম্বে কাযকর হবে।



স্বাক্ষরিত:

মো: বাদশা মাসউদ আলম

উপ-সহকারী পরিচালক (অতি:দা:)

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

কুড়িগ্রাম ।