গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
উপসহকারী পরিচালকের কার্যালয়
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স
কুড়িগ্রাম।
www.fireservice.kurigram.gov.bd
সিটিজেন চার্টার
১. রুপকল্প ও অভিলক্ষ্য
১.১ রুপকল্প : “অগ্নিকান্ডসহ সকল দুর্যোগ মোকাবিলা ও নাগরিক সুরক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জন ।”
১.২ অভিলক্ষ্য : “দুর্যোগ দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা ।”
২. সেব প্রদান প্রতিশ্রুতি
২.১) নাগরিক সেবা :
ক্র: নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি,ফোন নম্বর ও ইমেইল ) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
অগ্নিনির্বাপন, উদ্ধার, প্রাথমিক চিকিৎসা; |
যে কোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন ও অগ্নিনির্বাপন/ উদ্ধার/প্রাথমিক চিকিৎসা প্রদান ও হাসপাতালে প্রেরণ; |
প্রযোজ্য নয়; |
প্রযোজ্য নয়; |
সংবাদ প্রাপ্তি থেকে কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত
|
মো: কবির হোসেন সিনিয়র স্টেশন অফিসার কুড়িগ্রাম ফায়ার স্টেশন টেলিফোন-০২৫৮৯৯-৫০৫৫৫ মোবাইল নং-০১৯০১-০২৩৩৩৭ বিভাগীয় নিয়ন্ত্রন কক্ষ- ০২৫৮৯৯-৬২২২২/০২৫৮৯৯৬২২২৬ মোবাইল নং-০১৭৩২-৭০৭১৭২ |
২ |
আবাসিক/বাণিজ্যিক বহুতল ভবনের ছাড়পত্র; |
আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্রসহ লিখিত/অনলাইন আবেদনের প্রেক্ষিতে সন্তোষজনক পরিদর্শন প্রতিবেদন ও সঠিক তথ্য প্রমানের ভিত্তিতে শর্তসাপেক্ষে ছাড়পত্র পদান করা হয়; |
০১. আবেদনপত্র (নির্ধারিত ফরমে ) ০২. নকশা (লিজেন্ড চার্টসহ লোকেশন প্লান, সাইট প্লান, ফ্লোর প্লান, ফায়ার সেফটি প্লান; ০৩. জমির দলিল, অন্যান্য তথ্যাদি ০৪. পূরণকৃত তথ্য ফরম; ০৫. গুগল ম্যাপ। |
প্রযোজ্য নয়; |
সর্বোচ্চ ৩০ দিন; |
অধিদপ্তর হতে ছাড়পত্র প্রদান করা হয়ে থাকে। |
৩ |
ফায়ার রিপোর্ট |
ক্ষতিগ্রস্থ ব্যক্তি/প্রতিষ্ঠান কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্রসহ লিখিত আবেদন করার পর অধিদপ্তর হতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এবং অধিদপ্তর হতে তদন্ত প্রতিবেদন অনুমোদন স্বাপেক্ষে ফায়ার রিপোর্ট প্রদান; |
০১. আবেদনপত্র (সাদা কাগজে ) ০২. জিডির কপি ০৩. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা ০৪. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ স্থির চিত্র ০৫. পেপার কাটিং ০৬. চালানের মূলকপি
|
ক) বীমাকৃত প্রতিষ্ঠান ফায়ার রিপোর্ট গ্রহনের ক্ষেত্রে: তদন্ত প্রতিবেদনের আলোকে নিরুপিত ক্ষয়ক্ষতির ০.১% এবং ন্যূনতম ৫,০০০/- টাকা। খ) বীমা ব্যতীত ক্ষেত্রে : ১,০০০/- টাকা। (ট্রেজারী চালানের মাধ্যমে জমাকৃত নূন্যতম ফি ৫,০০০/- টাকা জমার পর নিরুপিত ০.১% হারে (নূন্যতম ফি বাদে) অবশিষ্ট ফি জমা সাপেক্ষে ফায়ার রিপোর্ট গ্রহন করতে হবে। গ) অগ্নিকান্ডের পুন;তদন্তের আবেদন করার জন্য ইতোমধ্যে নিরুপিত ক্ষয়ক্ষতির ০.১% হারে ফি জমা সাপেক্ষে আবেদন করতে হবে। |
অধিদপ্তর কর্র্তৃক অনুমোদিত তদন্ত প্রতিবদেন প্রাপ্তির ০৭ (সাত) দিনের মধ্যে সিদ্ধান্ত অবহিতকরণ; |
মো: বাদশা মাসউদ আলম উপ সহকারী পরিচালক(অতি:দা:) ফোন-০২৫৮৯৯৫০০১১ |
৪ |
সেচ্ছা সেবক প্রশিক্ষণ; |
অধিদপ্তর কর্তৃক বিজ্ঞপ্তির প্রেক্ষিতে শিক্ষার্র্থী/সাধারণ নাগরিক (১৮-৪৫ বছর ) এর আবেদনের ভিত্তিতে প্রশিক্ষন প্রদান; |
০১.নিকটতম ফায়ার স্টেশনে নিবন্ধনকরন; |
বরাদ্দ প্রাপ্তির সাপেক্ষে; |
আবেদন করার তিন মাসের মধ্যে |
অধিদপ্তর হতে নির্দেশনা প্রাপ্তির পর |
৫ |
অগ্নি প্রতিরোধ ও নির্বাপন,উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ পরামর্শ,সার্ভে ও মহড়া; |
ক. সরকারী প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত কমিটি/সংশ্লিষ্ট ফায়ার স্টেশন কর্তৃক খ. বে সরকারী প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত প্রশিক্ষক প্যানেল কর্তৃক |
১. আবেদনপত্র
প্রাপ্তিস্থানঃ ১. অনলাইন |
ক) প্রযোজ্য নয় খ) প্রশিক্ষণঃ ১৫০০০/-(পনের হাজার)টাকা মহড়াঃ ০৬ তলা ভবনে=৬০০০/-টাকা ০৬তলার উর্দ্ধে=১০০০০/-টাকা পরামর্শঃ প্রতি ভবন=৫০০০/- টাকা (ফি এর টাকা “ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বেসামরিক প্রশিক্ষন তহবিল, অগ্রনী ব্যাংক, আগামাসি লেন শাখা” এর অনুকুলে পরিশোধ সাপেক্ষে পে-অর্ডার /ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। প্রশিক্ষণ, পরামর্শ ও সার্ভের ক্ষেত্রে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ যাতায়াতের ব্যবস্থা করবেন; |
আবেদন করার ০১ (এক) মাসের মধ্যে |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে।
|
৬ |
ডিপ্রোমা ইন ফায়ার সাইন্স এন্ড টেকনোলজি |
আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিত বা অনলাইনে আবেদন |
আবেদনের যোগ্যতাঃ যে কোন বিষয়ে স্নাতক/সমমান ডিগ্রীধারী ( তবে উচ্চ মাধ্যমিক পর্যায়ে অবশ্যই সায়েন্স ব্যাকগ্রাউন্ড হতে হবে;
১. আবেদনপত্র ২. পে-অর্ডার ৩. সকল শিক্ষাগত যোগ্যতার সনদ ৪. পাসপোর্ট সাইজের ছবি ৫. আবশ্যিক অন্যান্য কাগজপত্র প্রাপ্তিস্থান: ১. অধিদপ্তর ২. ট্রেনিং কমপ্লেক্স ৩. অনলাইন www.fscd.gov.bd |
প্রশিক্ষণঃ ১) আবেদন ফি =৩৫০/- টাকা ২) মোট ক্রেডিট সংখ্যা ৪০; প্রথম সেমিস্টার =২০ দ্বিতীয় সেমিস্টার =২০ ৩) প্রতি ক্রেডিটের জন্য=২২০০/- টাকা ফি পরিশোধ করতে হবে ৪) রেজিস্ট্রেশন ফি=২০০০/-টাকা
|
০১ বছর মেয়াদি পোস্ট গ্রাজুয়েট(অনাবাসিক) শিক্ষা কার্যক্রম |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে |
৭ |
ফায়ার সাইন্স এন্ড অকুপেশনাল সেফটি কোর্স; |
আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিত বা অনলাইন আবেদন |
১. আবেদনপত্র ২. পে-অর্ডার ৩. সকল শিক্ষাগত যোগ্যতার সনদ ৪. পাসপোর্ট সাইজের ছবি ৫. আবশ্যিক অন্যান্য কাগজপত্র প্রাপ্তিস্থান: ১. অধিদপ্তর ২. ট্রেনিং কমপ্লেক্স ৩. অনলাইন www.fscd.gov.bd |
প্রশিক্ষণঃ রাষ্ট্রায়ত্ব যে কোন ব্যাংক হতে ৩৫,৫০০/- টাকার পে-অর্ডারে/ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে;
|
০৬ মাস মেয়াদি ফায়ার ডিপ্লোমা কোর্স; |
যাবতীয় কার্যক্রম অধিদপ্তর কর্তৃক সম্পাদিত |
৮ |
ফায়ার সেফটি ম্যানেজার কোর্স; |
আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিত বা অনলাইন আবেদন |
১. আবেদনপত্র ২. পে-অর্ডার ৩. সকল শিক্ষাগত যোগ্যতার সনদ ৪. পাসপোর্ট সাইজের ছবি আবশ্যিক অন্যান্য কাগজপত্র প্রাপ্তিস্থান: ১. অধিদপ্তর ২. ট্রেনিং কমপ্লেক্স ৩. অনলাইন www.fscd.gov.bd |
প্রশিক্ষণঃ রাষ্ট্রায়ত্ব যে কোন ব্যাংক হতে ৫০,৫০০/- টাকার পে-অর্ডারে/ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে;
|
০৬ মাস মেয়াদি ফায়ার ডিপ্লোমা কোর্স; |
যাবতীয় কার্যক্রম অধিদপ্তর কর্তৃক সম্পাদিত |
৯ |
এ্যাম্বুলেন্স সেবা |
জনসাধারনের পক্ষ হতে যেকোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন এবং রোগী বহন করে হাসপাতাল অথবা গন্তব্যস্থলে প্রেরণ। ( বিঃদ্রঃ মৃত দেহ এবং সংক্রামক রোগী বহন করা হয় না); |
রোগী স্থানান্তরের ক্ষেত্রে রোগী বৃত্তান্ত দিতে হবে যার ফর্ম সংশ্লিষ্ট সেবা কেন্দ্র/ফায়ার স্টেশনে পাওয়া যাবে; |
ক) দুর্ঘটনায় আহতদের পরিবহন বিনা মুল্যে । খ) রোগী পরিবহনের ক্ষেত্রে – নন এসি অ্যাস্বুলেন্স এর জন্য :
১) দেশের সকল এলাকায় ৮কিলোমিটার পর্যন্ত ৩০০/-টাকা। ২) ৮কিলোমিটার হতে ১৬ কিলোমিটার পর্যন্ত ৫০০/- টাকা। ৩) ১৬ কিলোমিটারের উর্ধ্বে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য ১৫/- হারে যোগ হবে। ৪) রোগী পরিবহন কালে অবস্হান অপরিহার্য হলে প্রতি ঘন্টা বা তার অংশের জন্য ওয়েটিং ফি ৫০/- টাকা। ৫) প্রতিটি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ ৬০০/- টাকা। গ) রোগী পরিবহনের ক্ষেত্রে -(এসি গাড়ি) ১) দেশের সকল এলাকায় ৮কিলোমিটার পর্যন্ত ৫০০/-টাকা। ২) ৮কিলোমিটার হতে ১৬ কিলোমিটার পর্যন্ত ১০০০/- টাকা। ৩) ১৬ কিলোমিটারের উর্ধ্বে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য ২০/- হারে যোগ হবে। ৪) রোগী পরিবহন কালে অবস্হান অপরিহার্য হলে প্রতি ঘন্টা বা তার অংশের জন্য ৫০/- টাকা। ৫) প্রতিটি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ ৬০০/- টাকা। |
সংবাদ প্রাপ্তি থেকে কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত; |
মো: কবির হোসেন সিনিয়র স্টেশন অফিসার কুড়িগ্রাম ফায়ার স্টেশন টেলিফোন-০২৫৮৯৯-৫০৫৫৫ মোবাইল নং-০১৯০১-০২৩৩৩৭ বিভাগীয় নিয়ন্ত্রন কক্ষ- ০২৫৮৯৯-৬২২২২/০২৫৮৯৯৬২২২৬ মোবাইল নং-০১৭৩২-৭০৭১৭২ |
২.২ প্রাতিষ্ঠানিক সেবাঃ
ক্র: নং |
প্রদত্ত সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি,ফোন নম্বর ও ইমেইল ) |
১ |
ফায়ার লাইসেন্স |
আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র বা অনলাইন আবেদন |
|
৯০০-৪০,০০০/-টাকা Assessment(মোতাবেক) ৫ বছর পর পর লাইসেন্স ফি পুন:নির্ধারন করতে হবে। |
|
মো: বাদশা মাসউদ আলম উপ সহকারী পরিচালক(অতি:দা:) ফোন-০২৫৮৯৯৫০০১১ |
১ |
ফায়ার রিপোর্ট (অনুর্ধব ৫০,০০,০০০/- পঞ্চাশ লক্ষ) টাকা ক্ষতির ক্ষেত্রে ) |
সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের নিকট হতে অনুরোধপত্র অথবা বিজ্ঞ আদালতের নিকট হতে আদেশ প্রাপ্তির পর পর তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এবং অধিদপ্তর কর্তৃক অনুমোদিত তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর ফায়ার রিপোর্ট প্রদান; |
১. আবেদনপত্র ২. জমির দলিল/চুক্তিপত্র ৩. থানার জিডির কপি; ৪. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা ৫. ক্ষতিগ্রস্থ মালামালের স্হির চিত্র ৬. পেপার কাটিং ৭.তদন্তের প্রয়োজনে আবশ্যিক অন্যান্য কাগজপত্র; |
প্রযোজ্য নয়; |
অধিদপ্তর কর্র্তৃক অনুমোদিত তদন্ত প্রতিবদেন প্রাপ্তির ০৭ (সাত) দিনের মধ্যে সিদ্ধান্ত অবহিতকরণ; |
মো: বাদশা মাসউদ আলম উপ সহকারী পরিচালক(অতি:দা:) ফোন-০২৫৮৯৯৫০০১১ |
২ |
অগ্নি প্রতিরোধ ও নির্বাপন,উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ পরামর্শ,সার্ভে ও মহড়া; |
ক. সরকারী প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত কমিটি/সংশ্লিষ্ট ফায়ার স্টেশন কর্তৃক খ. বে সরকারী প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত প্রশিক্ষক প্যানেল কর্তৃক |
১. আবেদনপত্র
প্রাপ্তিস্থানঃ ১. অনলাইন |
ক) প্রযোজ্য নয় খ) প্রশিক্ষণঃ ১৫০০০/-(পনের হাজার)টাকা মহড়াঃ ০৬ তলা ভবনে=৬০০০/-টাকা ০৬তলার উর্দ্ধে=১০০০০/-টাকা পরামর্শঃ প্রতি ভবন=৫০০০/- টাকা (ফি এর টাকা “ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বেসামরিক প্রশিক্ষন তহবিল, অগ্রনী ব্যাংক, আগামাসি লেন শাখা” এর অনুকুলে পরিশোধ সাপেক্ষে পে-অর্ডার/ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। প্রশিক্ষণ, পরামর্শ ও সার্ভের ক্ষেত্রে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ যাতায়াতের ব্যবস্থা করবেন; |
সর্বোচ্চ ৬০ দিনের মধ্যে |
যাবতীয় কার্যক্রম অধিদপ্তর কর্তৃক সম্পাদিত
|
২.৩ অভ্যন্তরীণ সেবাঃ
ক্র: নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি,ফোন নম্বর ও ইমেইল ) |
১ |
পেনশন মঞ্জুর (কর্মচারীর নিজের অবসর গ্রহনের ক্ষেত্রে |
প্রয়োজনীয় কাগজ পত্রসহ নির্ধারিত ফরমে আবেদন প্রাপ্তির পর তা পরীক্ষা নিরীক্ষান্তে পেনশন বিধিমালা অনুযায়ী পেনশন মঞ্জুরীর জন্য অধিদপ্তরে প্রেরণ; |
১. পেনশন আবেদন ফরম ২.১ (সংযোজনী ৪) ২. সার্ভিস বই; ৩. অবসর/পি আর এল এ গমনের মঞ্জুরীপত্র; ৪. ইএলপিসি ( ELPC); ৫. ছবি ৬. জাতীয় পরিচয়পত্র; ৭.উত্তরাধীকার ঘোষনা পত্র ৮.নমুনা স্বাক্ষর ও হাতের ৫ আঙ্গুলের ছাপ ৯. না দাবী প্রত্যয়নপত্র; |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে |
২ |
পারিবারিক পেনশন মঞ্জুর; |
প্রয়োজনীয় কাগজ পত্রসহ নির্ধারিত ফরমে আবেদন প্রাপ্তির পর তা পরীক্ষা নিরীক্ষান্তে পেনশন বিধিমালা অনুযায়ী পেনশন মঞ্জুরীর জন্য অধিদপ্তরে প্রেরণ; |
১. পারিবারিক পেনশন আবেদন ফরম ২.২ (সংযোজনী ৫) ২. সার্ভিস বই; ৩. অবসর/পি আর এল এ গমনের মঞ্জুরীপত্র; ৪. ইএলপিসি ( ELPC); ৫. ছবি ৬. জাতীয় পরিচয়পত্র /জন্ম নিবন্ধন;(১৮ বছরের নিচে হলে জন্মসনদ এবং বয়স ১৮ বছরের উপরে হলে জাতীয় পরিচয়পত্র ); ৭.উত্তরাধীকার সনদপত্র ও ননম্যারিজ সনদপত্র; ৮.নমুনা স্বাক্ষর ও হাতের ৫ আঙ্গুলের ছাপ ৯. না দাবী প্রত্যয়নপত্র; ১০. অভিভাবক মনোনয়নপত্র; ১১.মৃত্যু সনদ; |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে
|
৩ |
ছুটি মঞ্জুর; |
নির্ধারিত ফরমে আবেদনসহ প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর প্রাপ্যতা ও প্রয়োজন বিবেচনায় সর্বোচ্চ ৩০ দিন অর্জিত ছুটি মঞ্জুর; |
আবেদন ফরম, চিকিৎসা সনদ, ছুটির হিসাব,সুস্থতার সনদ,হিসাব রক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ন (প্রযোজ্যক্ষেত্রে ) |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে |
মো: বাদশা মাসউদ আলম উপ সহকারী পরিচালক(অতি:দা:) ফোন-০২৫৮৯৯৫০০১১ |
৪ |
শ্রান্তি বিনোদন ছুটি |
নির্ধারিত ফরমে আবেদনসহ প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর প্রাপ্যতা বিবেচনায় ভাতাসহ ছুটি মঞ্জুরীর জন্য উর্দ্ধগামী; |
আবেদন ফরম, ছুটির হিসাব, হিসাব রক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ন (প্রযোজ্য ক্ষেত্রে ) |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে উর্দ্ধগামী; |
মো: বাদশা মাসউদ আলম উপ সহকারী পরিচালক(অতি:দা:) ফোন-০২৫৮৯৯৫০০১১ |
৫ |
রেশন ইউনিট বৃদ্ধি |
নির্ধারিত ফরমে আবেদনসহ প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর প্রাপ্যতা বিবেচনায় আবেদন উর্দ্ধগামী; |
কাগজপত্রঃ ১. নির্ধারিত ফরমে আবেদন ২. জন্ম নিবন্ধন /নিকাহনামা |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে উর্দ্ধগামী; |
মো: বাদশা মাসউদ আলম উপ সহকারী পরিচালক(অতি:দা:) ফোন-০২৫৮৯৯৫০০১১ |
৬ |
কর্মচারী কল্যাণ তহবিল |
কল্যাণ তহবিল হতে চিকিৎসা সাহায্য, দাফন-কাফন অনুদান, চুড়ান্ত উত্তোলন,ঋণ প্রদান, বৃত্তি প্রদান, সন্মানি ভাতা প্রদান |
আবেদনকারী/উত্তরাধিকারী কর্তৃক আবেদন পত্র ও উপর্যুক্ত তথ্য প্রমাণাদি; |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে উর্দ্ধগামী; |
মো: বাদশা মাসউদ আলম উপ সহকারী পরিচালক(অতি:দা:) ফোন-০২৫৮৯৯৫০০১১ |
৭. |
জিপিএফ ঋণ |
ঘরবাড়ি মেরামত/নির্মাণ, জমি ক্রয় চিকিৎসার জন্য অগ্রিম/চুড়ান্ত উত্তোলনের আবেদন সংশ্লিষ্ট উর্দ্ধতন দপ্তরে প্রেরন; |
কাগজপত্রঃ ১. নির্ধারিত ফরমে আবেদন ২. ব্যালেন্সসীট ৩. পূর্বের মঞ্জুরী আদেশ |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে উর্দ্ধগামী; |
মো: বাদশা মাসউদ আলম উপ সহকারী পরিচালক(অতি:দা:) ফোন-০২৫৮৯৯৫০০১১ |
৮. |
নারী কল্যাণ সমিতি |
নারী কল্যাণ সমিতির সদস্যদের অবসর গ্রহণ বা মৃত্যু বরনের ক্ষেত্রে চুড়ান্ত উত্তোলন |
১. আবেদনপত্র-০১ টি; ২. অবসর আদেশের কপি; ৩. আয়ন ব্যয়ন কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ঋণ সংক্রান্ত প্রত্যয়ন পত্র; ৪. কোন কর্মকর্তা/কর্মচারী মৃত্যু বরন করলে শোক বার্তা, কর্মকর্তা/কর্মচারীর মৃত্যু সনদ, সদস্য/নমিনীর জাতীয় পরিচয় পত্র/জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি ৫. স্থানীয় চেয়ারম্যান কর্তৃক উত্তরাধিকারী সনদপত্রের সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে) ৬. পাশ বই। |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ০৭ (সাত) দিনের মধ্যে উর্দ্ধগামী; |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে
|
০২। বর্নিত সেবাসমুহের ফি স্বরাস্ট্র মন্ত্রনালয়ের অর্থৗনতিক কোড নং-১-৭৩৬১-০০০০-২০০৯ (অটোমেশন চালান সিস্টেম-১৬১০৩-১৪২২৩২৭,অগ্নি নির্বাপন সেবা ফি)এর অনুকুলে প্রদেয়/আদায়যোগ্য হবে।
০৩। বর্নিত পরিবর্তন /ফি পুন: নির্ধারন বিষয়ে অর্থ বিভাগের সম্মতি রয়েছে।
০৪। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ অবিলম্বে কাযকর হবে।
|
|
স্বাক্ষরিত: মো: বাদশা মাসউদ আলম উপ-সহকারী পরিচালক (অতি:দা:) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুড়িগ্রাম । |